কিভাবে জিপসাম ডেকোরেশনের ব্যবসা শুরু করবেন?

জিপসাম ডেকোরেশনের ব্যবসা করতে ক্লিক করতে ডাইস পাবেন, কোথায় জিপসাম পাউডার পাবেন, সব জায়গা আছে, এই পেইজেফ্রি তে কারিগরি ট্রেনিং, ফ্রিটালগ, ওয়ার্ক ব্লক সিট, ভিজিটিং ডিজাইন সব ডাউনলোড করতে পারবেন। অন্যান্য ওমিং সহ বিস্তারিত সব তথ্যই এখানে পাবেন।

সাহেনুর কর্পোরেশন, আবিস্কার করুন আপনার মনের অংশকে।

জিপসাম দোকান

জিপসাম ডেকোরেশন ব্যবসা করতে হবে

ব্যবসা করার জন্য আপনার প্রয়োজন মান প্রতিশ্রুতি ও মানসম্মত পন্য।

১.মান স্বজাতি প্রতিশ্রুতি কি?

 উত্তর: আপনার দেওয়া সময় মধ্যে সম্পুর্ন ডেকোরেশনের কাজটা সুষ্ঠভাবে দিতে হবে। মানসমত প্রতিশ্রুতি দিতে সময়,পার্প্ত দক্ষতা কারিগর ও কারিগর সহকারি,কাচামাল,ডিজাইন এই সব পর্যাপ্ত বানাতে হবে। কনট্যাক পেপার এ সমস্ত বিষয় বিশদ বিবরন দেওয়া।

২.মান স্বাতন্ত্র্য কি?

উত্তর: ডাইস নিখুত হতে হবে, উচু নিচু ডেউ, অথবা বাবল শান্ত হবে না, ভাল মানের ডাইস দিয়ে নিখুত পন্য করা যাবে। সাহেনুর কর্পোরেশন প্রদর্শন প্রতিস্ঠান যারা গুণগত মানসম্পন্ন আমদানীকৃত ওপড়িত রাবার ও ফার্বার ডাইস বিক্রি করে।

জিপসাম ডেকোরেশন ব্যবসা করতে

১: ডাইস নুন্যতম ১২ পিস ডাইস,ফর্মা ,ছাচ ছাড়া ফিনিশিং পন্য সমাধান করা সম্ভব নয়,তাই ডাইস ক্রয় করতে হবে। বেড রুম এর জন্য, কার্নিশ ও ‍সিলিং রোজ এক ডিজাইন, ড্রয়িং রুম এর জন্য, কার্নিশ ও ‍সিলিং রোজ এর অন্য ডিজাইন, ডাইনিং রুম এর জন্য কার্নিশ ও ‍সিলিং রোজ এর অন্য ডিজাইন। ডাইনিং বা ড্রয়িং রুম কে সাজাতে সিলিং রোজটা কে বড় দেখাতে ও সুন্দর সাজাতে রিং বা বেল্ট লাগাতে হয়। স্ট্রিপ ও কর্নার ২পিস, ১পিস রিং মোট ১২ পিস।

আপনার প্রতিস্ঠানের প্রচারের জন্য ক্যাটালগ অন্ত জরুরী,ক্যাটালগ একটি চলন্ত দোকান, সেখানেই প্রচার হবে। ৬ থেকে ৭ হাজার টাকা তিন পেজে ক্যাটালগ তৈরি করা যাবে। এখানে ক্যাটালগ এর আর ফাইল দেওয়া হল। এই ফাইলটা আপনার প্রতিস্ঠানের নাম ঠিকানা ও মোবাইল নম্বর দিয়ে প্রেস করে নিন। টাইলস এর কাজ,কিচেন ক্যবিনেটের কাজ ইত্যাদি।

যোগাযোগের নির্দিস্ট স্থান জরুরী,কোন সেবা প্রদানের সাথে শুধু মোবাইল ফোনে কথা বলবে না, কিছু সেবা দেবে বা নির্দিস্ট সন্ধানে আসতে চাইবে। ভিজিটিং কার্ড এর ফাইলের জন্য ক্লিক করুন…….

প্রচারের প্রসার এ কথাটা আমরা জানি,জিপসাম ডেকোরেশনের ব্যবসা করার জন্য আপনাকে যে জায়গাগুলি তৈরি করতে হবে, টাইলস এর দোকান,স্যানিটার দোকান,হার্ডওয়ার দোকান এবং টাইলস মিস্ত্রি,রং মিস্ত্রি,স্যানিটারী মিস্ত্রি,বিল্ডিং ইন্জিনিয়ার,বিল্ডিং কন্টার, নতুন হোটেল আমার কাছে আপনার ক্যাটালগ ম্যাকেটিং শুরু করবেন। ছিটকে খোলার কাজটি সম্প্রচারে অফার করবেন। সেবাগ্রহীতা চাহিদার বিষয়ে আলোচনা করতে হবে, এ জন্য তার কথাগুলো খুব মনযোগ দিতে হবে। আপনাকে অবশ্যই আপনার নিজের বাড়ি বা দোকানে কাজ করতে হবে, তাহলেই আপনি অন্যদের কাজ করতে পারবেন। আপনাকে ভিন্নতা প্যান্যার দামা এবং এর ব্যবহার ও মান সর্ম্পকে ধরনা হবে।

দক্ষ কারিগর ছাড়াও সুন্দর বা মান শান্তিপূর্ণ সহ কাজ করে দেওয়া কঠিন এক্ষেত্রে সাহেনুর কর্পোরেশন আপনাকে করবে কারিগর দিয়ে। এ ভিডিও বিদ্যা কাজ শিখতে পারবেন।কারিগর তৈরি করতে আপনার শেখ লোকদের কাজ শেখে, কারিগর এর কাজ করার সময়,তাদের খুব মনযোগ কাজ শিখতে বলবেন। লোকদের খুঁজে বের করে তাদের কারিগর হিসাবে কাজ করতে দিন।

১.জিপসাম পাউডার হচ্ছে জিপসাম ডেকোরেশনের পন্য তৈরি কাচাঁমাল। জিপসাম পাউডার দিয়ে সব ধরনের জিপসান প্যান্যাড করা যায়, জেমন কার্নিশ, কার্নিশ কর্নার, সিলিং রোজ, সিলিং স্ট্রিপ ও সিলিং স্ট্রিপ কর্নার, জিপসাম বোর্ড,রিং, পিলার,করবেল(রোইন কলম), ডিজাবোর্ড, ওয়ালমেট, সিলিংলাইন সেট,ডোম ,অনন্য।২.মশার নেট বা পাট বা ফাইবার বা নারিকেল ফাইবার। ৩.সাধারন পানি ৪. স্ক্রু ৫.রয়েল প্লাগ ৬ বীম হুক ৭ সয়াবিন তৈল(ডাই থেকে জিপসাম পন্য অলাদা করতে)

জিপসাম ডেকোরেশনের কাজ করতে যে সব সংস্থা। ১.হ্যামার ড্রিল ২.স্টার ড্রাইভার ৩.বাসলা হাতুরি ৪.স্টীলের পেয়ালা ৫.রং এর গ্যালন ৬.রং এর ব্রাশ ৭. স্ক্রিপ্ট ৮.৯.করাত ১০.মাজোক করার টেপ।সাধারন সম্পূর্ণরূপে কাজ করা যায় আরও অনেক টুস পার্টি।

১.ওয়ার্ক কমিউনিটি ২.মানি রিসিপ্ট ৩.ভিজিটিং কার্ড ৪.ক্যাটালগ ৫.স্টিকার ইত্যাদি।

সাধারন সিলিং

জিপসাম ডেকোরেশনের কাজ নেওয়ার আগে মাপ নেবেন। জেমন সাধারন জিপসাম ডেকোরেশন এর কাজ, ঘড়ের ছাদ ও দেওয়া কর্নেশ লাগানো। বিডিং লাগানো হয়। এটা সাধারন সিলিং ডিজাইনের ধরনা।

ফলস সিলিং

ফলস সিলিং ছন্দঁ এর একটা ফলস ছাঁদ ফলস সিলিং তৈরি করতে আরও ফলস সিলিং করতে জিপসাম ডেকোরেশনের সব পন্য ব্যবহার করা যায়। কার্নিশ কর্নার, করবেল, গ্লাস ইত্যাদি ব্যবহার করা হয়।

কিভাবে বিল করবেন

জিপসাম ডেকোরেশন বিল দুইভাবে ক্লাসেন্ট কে দিতে পারেন 

১. এক কন্ট্রোল (চুক্তিতে) 

২.দুই প্রতিটা পয়ার মাপ যেমন, পিস, রানিং ফুট, স্কায়ার ফুট সমান করে।

আমাদের সাজেশন কন্ট্রোল কাজ করা ভাল, কাজটার মাপজোক করা, চুড়াতে কাজ করা যদি প্রতি পিস রোজ এর দাম বলেন, তাহলে ভিন্ন ভিন্ন সাইজের ভিন্ন ভিন্ন ভিন্ন দাম বলবেন আপনি প্রতিটা পন্যের দামই কমাতে বলবেন, এখন বিরোধিতা সুবিধান, একটি নেটওয়ার্ক। গ্রহন করতে কত ধরনের পন্যের মধ্যে নিতে হয় যদি দরকষাকষি করতে হয় তাহলে কি পরিস্থিতি হবে।

বিল্ডিং ডেকোরেশনের জন্য মাপজোক জানালেন অনেক জরুরী।

সাধারন সিলিং এর মাপ যেভাবে নিতে হয়,

১ কার্নিশ এর মাপ রানিং ফুট হিসাবে নেওয়া হয়, টার্নিশ ছাদ ও দেওয়া কর্নারে চারদিকে লাগানো একটি ঘড় লম্বায় ১০ ফুট চওড়া ১০ ফুট হয়, তাহলে ঘড় কত রানিং ফুটনি ফুটনি? যদি লম্বায় ১০ ফুট ও চওড়া ১০ ফুট হয় তাহলে ঘড়ির চারদিক দেওয়া * ১০ ফুট + উত্তরে ১০ ফুট+ পশ্চিম ১০ ফুট+ পুর্বে ১০ ফুট = সর্বমোট ৪০ রানিং ফুট হয়।

২ ফলস সিলিং এর মাপ স্কায়ার ফুট হিসাবে হয়। একটি ঘড় যদি লম্বায় ১০ ফুট চওড়া ১০ ফুট হয়, তাহলে ঘড়টি কত  স্কায়ার ফুট? ঘড়টি লম্বা ১০ ফুট X চওরা ১০ ফুট = ১০০ স্কায়ার ফুট হবে।

৩ প্রতি পিস হিসাবে সিলিং রোজ,কার্নিশ কর্নার,বিডিং কর্বেল,পিলার ক্যাপ,ডোম(গম্বুজ),জিপসাম অর্নামেন্ট,মিনি বোর্ড,ওয়াল পপ্যানেল।

৪ সেট সমান যে পন্য কথাগুলো হয়।রিমস,পিলার,জিপসাম গেট ইত্যাদি

,জানালা,গেট ডেকোটেনরেশন এর জন্য অসাধারন জিপসাম ডেকোরেশন এর উপকরন।

ফ্রি স্টিকার সেম্পল

ফ্রি স্টিকার ডিজাইন, আপনার প্রতিস্ঠানের নাম দিয়ে স্টিকার প্রিন্ট করবেন।

প্রধান সূচি